সদ্য ফোঁটা গোলাপের বুকে সেই কখন থেকে চুমুকে চুমুকে নিংড়ে নিচ্ছে সবটুকু মৌ কোন সে অলী।
কে বলে তুমি নেই।
আমার ভাবনা বিলাসে ছবি হয়ে আছো তুমি। জড়িয়ে আছো হৃদয় জুড়ে তোমার সবটুকু স্মৃতি হয়ে। আমার খেয়ালের পৃথিবীতে কেবলি তোমারী পদধ্বনি শুনি।
তোমার বুকের উত্তাপে চোখের জল শুকিয়েছে সেই কবে। এখন আমি চাইলেও আর তোমার বুকের ডগায় শিশির আঁকতে পারব না।
তোমার প্রেমের খড়দাহে আমার হৃদয় জমীন উর্বরতা হারিয়েছে অনেক আগেই। এ হৃদয়ে এখন মরুভূমির হাহাকার। আমার বুকের ভূমিতে এখন আর নতুন ভালবাসার কুড়ি জাগে না। যেখানে তোমার ভালবাসা ছিল আজো আছ তুমি প্রেমের শীতল ছায়ায়। শুষ্ক কন্দের ন্যায় 'আমার হারানো ভালবাসা' সেখানেই মুখ লুকিয়ে আছে।
মৌ টুকু তুলে নিয়ে মৌ-লিপ্সু অলী এই মাত্র ওড়ে গেল। পুষ্পের আধার এখন শুন্য। অলী আর আসবে না। পুষ্পের গোলাপ রাঙ্গা বুকে অলীর পদচিহ্ন স্মৃতি হয়ে আছে।
আমি অপেক্ষায় আছি।
এমনি করে যুগ-যুগান্তরের আবাহনে রব দাঁড়িয়ে তোমার প্রতিক্ষায়। "তুমি আসবে না" শুধু এ সত্যটুকু জানি বলে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিজানুর রহমান রানা
আমার ভাবনা বিলাসে
ছবি হয়ে আছো তুমি।
জড়িয়ে আছো হৃদয় জুড়ে
তোমার সবটুকু স্মৃতি হয়ে।
আমার খেয়ালের পৃথিবীতে
কেবলি তোমারী পদধ্বনি শুনি।--------বার বার আবৃত্তি করতেই মনে চায়। কি যে জাদু করিলা বন্ধু তোমার কবিতায়।
মোঃ মিজানুর রহমান তুহিন
মৌ টুকু তুলে নিলো
মৌ-লিপ্সু অলী,আপনাকে কি আর বলি,আমার মনে হয় কোন স্তব্ধ বিকেলে
জানালার পাশে আপনি দাঁড়িয়ে থাকলে দেখবেন চুপি চুপি ভাবি এসে বকা দিচ্ছে
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।